আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

২৪ ঘণ্টায় ভারতে ৭৫ হাজার আক্রান্ত

ডেক্স নিউজ : চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) হটস্পটে পরিণত হয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৭৫ হাজার ৮০৯ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। এই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ১৩৩ জনের।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান বলছে, এ নিয়ে ভারতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭২ হাজার ৮১৬ জনের। আর দেশটিতে ৪২ লাখ ৮০ হাজার ৪২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যেই ভারতে আগামী সপ্তাহ থেকে চালু হচ্ছে মেট্রো রেল যা উদ্বেগ বাড়াচ্ছে সাধারণ মানুষের মধ্যে।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৩ লাখ ২৩ হাজার ৯৫০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৩ হাজার ৫২১ জন।

করোনা ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত রাজ্য মহারাষ্ট্র। এরপরই রয়েছে যথাক্রমে অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক, উত্তরপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ, বিহার, তেলেঙ্গানা, আসাম, উড়িষ্যা ও গুজরাট।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মহারাষ্ট্রে মারা গেছেন মোট ২৭ হাজার ২৭ জন। এরপর সর্বাধিক মৃত্যু হয়েছে যথাক্রমে তামিলনাড়ুতে ৭ হাজার ৯২৫ জন, কর্ণাটকে ৬ হাজার ৫৩৪ জন, দিল্লিতে ৪ হাজার ৫৯৯ জন এবং অন্ধ্রপ্রদেশে ৪ হাজার ৪৮৭ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, ৪ আগস্ট থেকে বিশ্বে দৈনিক সবচেয়ে বেশি কোভিড রোগী শনাক্ত হচ্ছে ভারতে। সোমবার (৭ সেপ্টেম্বর) রেকর্ড সর্বাধিক ৯০ হাজার ৮০২ জন শনাক্ত হয়েছে। মোট রোগীর সংখ্যার দিক থেকে যুক্তরাষ্ট্রের পরই ভারতের অবস্থান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...