আজ ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই মার্চ, ২০২১ ইং

নিক্সন চৌধুরীর জামিনে স্থগিতাদেশ চায় রাষ্ট্রপক্ষ

ডেক্স নিউজ : নির্বাচন কমিশনের করা মামলায় আগাম জামিনে আছেন ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবর রহমান নিক্সন চৌধুরী। ওই মামলায় হাইকোর্ট থেকে নেয়া জামিন স্থগিত চেয়ে আপিল করেছে রাষ্ট্রপক্ষ।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) সুপ্রিমকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করে রাষ্ট্রপক্ষ। এর আগে গত ২০ অক্টোবর হাইকোর্টের বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি কে এম জাহিদ সারোয়ার কাজলের বেঞ্চে নিক্সনকে ৮ সপ্তাহের আগাম জামিন দেন।

আদালতে এ দিন নিক্সন চৌধুরীর পক্ষে শুনানি করেন- আইনজীবী শাহদীন মালিক। তার সঙ্গে ছিলেন আইনজীবী- এম মনজুর আলম। উল্লেখ্য, নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে ১৫ অক্টোবর ফরিপুরের চরভদ্রাসন থানায় নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করেন জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম।

ভোটের মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ফোন করে গালিগালাজ ও হুমকি দেয়ার অভিযোগে এমপি নিক্সনের বিচারও চেয়েছিল বিসিএস প্রশাসন কর্মকর্তাদের সংগঠন অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন।

১০ অক্টোবর ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার উপনির্বাচনে ভোটের দিন ভাঙ্গার এসিল্যান্ড আল-আমিন মিয়াকে গালিগালাজ করার অভিযোগ ওঠে নিক্সনের বিরুদ্ধে। তিনি ফরিদপুরের ডিসিকে নিয়ে কটু কথা বলেন বলেও অভিযোগ রয়েছে।

এ নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস হয় ফেসবুকে। বলা হচ্ছে, ভাঙ্গার ইউএনও জেসমিন সুলতানার মোবাইলে কল দিয়ে গালিগালাজ করেন নিক্সন। এরপর গত ১৩ অক্টোবর ঢাকায় সংবাদ সম্মেলন করে নিক্সন দাবি করেন, তার কথা ‘সুপার এডিট’ করে ছড়ানো হয়েছে। এর পেছনে ফরিদপুরের ডিসি অতুল সরকারের হাত থাকতে পারে। এদিকে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে করা মামলাটি তদন্তের জন্য চরভদ্রাসন থানার পরিদর্শক (তদন্ত) জিয়ারুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...