আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

বাঙলাবাজার-শিমুলিয়াঘাটে যাত্রীদের ভিড়

ডেক্স নিউজ : কোরবানির ঈদ উদযাপন করতে বাড়িতে গিয়ে লকডাউনে আটকেপড়া মানুষ ফিরছেন রাজধানীতে। এতে করে শিমুলিয়া-বাঙলাবাজার নৌরুটে দেখা গেছে দক্ষিণবঙ্গের ২১ জেলার ঢাকামুখী যাত্রীদের উপচে পড়া ভিড়। চাপ রয়েছে উভয়মুখী। একদিকে মানুষ কর্মস্থলে ফিরছে, অপরদিকে নানা প্রয়োজনে ছুটছে বাড়িতে। এদিকে যাত্রীর চাপ ও ভাড়াতে ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের। বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল থেকে শিমুলিয়া-বাঙলাবাজার নৌরুটে ছয়টি ফেরিতে পণ্যবাহী, ব্যক্তিগত ও যাত্রীর পারাপার করা হচ্ছে।

উভয়পাড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে ব্যক্তিগত ও পণ্যবাহী গাড়িসহ ছয় শতাধিক যানবাহন। তবে মানা হচ্ছে না কোনো ধরনের স্বাস্থ্যবিধি। ঘাট এলাকায় প্রশাসনের কর্তাব্যক্তিরা থাকলেও তাদের তেমন কোনো তৎপরতা লক্ষ্য করা যায়নি। তবে শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষ জানান, বৃহস্পতিবার সকাল থেকেই ছয়টি ফেরির মাধ্যমেই যানবাহন ও যাত্রীদের পারাপার করা হচ্ছে।

এ বিষয়ে বিআইডাব্লিউটিস শিমুলিয়াঘাটের সহকারী ব্যবস্থাপক ফয়সাল আহমেদ জানান, নৌরুটে বর্তমানে ছয়টি ফেরি সচল রয়েছে। ঘাট এলাকায় পারাপারের জন্য যাত্রী ও পণ্যবাহী মিলিয়ে উভয় পারে যানবাহন রয়েছে। পর্যায়ক্রমে সব যানবাহন পারাপার করা হবে। তবে সকাল থেকে যাত্রী এবং মোটরসাইকেল চাপ রয়েছে ফেরিগুলোতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...