আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে মে, ২০২২ ইং

কারিগরি শিক্ষা অধিদপ্তরে শিক্ষকদের অবরুদ্ধ করে মারপিট, আহত ৫

বিশেষ প্রতিনিধি: এমপিও ভূক্ত কৃষি ডিপ্লোমা শিক্ষকরা বেতন-ভাতার দাবীতে কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালকের সাথে অধ্যক্ষগন সহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা দেখা করতে আসলে এ ঘটনা ঘটে।

শিক্ষাকরা জানান, প্রায় ১৭ বছর ধরে শিক্ষকতা করলেও ২০১৯ সালে তাদের প্রতিষ্ঠানগুলো এমপিও ভূক্ত হয়। দীর্ঘ ৩ বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত তাদের বেতন-ভাতা দেয়া হয় নাই। বারবার লিখিত আবেদন দেয়া সত্বেও কোন উত্তর না পেয়ে শিক্ষকরা সম্মিলিত ভাবে কারিগরি অধিদপ্তরের মহাপরিচালকের সাথে দেখা করতে আসেন। তাদের সাথে অধিদপ্তরের কর্মকর্তারদের এক পর্যায়ে বাগবিতণ্ডা সৃষ্টি হয়। এর পর তাদের সন্ত্রাস বাহিনী দিয়ে শিক্ষকদের এলোপাথারি ভাবে মারধোর করে গুরুতর যখম করে ৫ জন শিক্ষককে অবরুদ্ধ করে রাখে।

কারিগরি শিক্ষা অধিদপ্তরের সহকারি পরিচালক বিমল মিশ্র, কর্মকর্তা কামরুজ্জামান ও সাইফুল ইসলামের নির্দেশে এ হামলা হয়েছে বলে আহত শিক্ষকরা জানান।

এব্যাপারে একাধিকবার কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক ড. মোঃ হেলাল উদ্দিনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

এ বিষয়ে বাংলাদেশ বেসরকারি কৃষি ডিপ্লোমা এসোসিয়েশন নেতারা বাদি হয়ে শেরে বাংলা নগর থানায় একটি অভিযোগ দায়ের করেন এবং নেতারা শিক্ষা মন্ত্রী বরাবরের লিখিত অভিযোগ দেয়ার কথা জানিয়েছেন।

পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে গুরুতর আহত ৫ জন শিক্ষাককে কারিগরি শিক্ষা অধিদপ্তরে থেকে উদ্ধার করে সরোওয়াদি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...