আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

মুক্তিযোদ্ধা কে অফিসে ঢুকতে দিলেন না উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন

যশোর প্রতিনিধি: যশোরের চৌগাছায় রওশন আলী (৭৫) নামের এক সরকারি ভাতা ও বাড়িপ্রাপ্ত মুক্তিযোদ্ধাকে পরপর দুদিন অফিসে ঢুকতে দেননি উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন।

 

উপজেলা প্রকৌশলীর অফিসের দরজায় দাঁড় করিয়ে রেখে তুই-তোকারি ও খারাপ ব্যবহার করে দূরদুর করে তাড়িয়ে দেয়া হয়েছে।

 

চৌগাছা উপজেলা প্রকৌশলীর অফিসে ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার বেলা ১২টার দিকে। এই ঘটনার পরপরই অপমানিত ওই মুক্তিযোদ্ধা স্থানীয় সাংবাদিকদের কাছে এ বিষয়ে অভিযোগ করেন।

 

মুক্তিযোদ্ধা রওশন আলী বলেন, তিনি উপজেলার দীঘড়ি গ্রামের বাসিন্দা। ২০১২ সালের দিকে সরকারিভাবে তাকে একটি বাড়ি করে দেয়া হয়। কিন্তু তার বাড়িতে যাওয়ার জন্য প্রধান রাস্তা থেকে অল্পকিছু রাস্তা খুবই খারাপ। ফলে বাড়ির সামনে রাস্তাটুকু করে দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়। ২০১৯ সালে তার বাড়ির সামনের রাস্তাটি করার জন্য ইট-বালুও ফেলা হয়। কিন্তু স্থানীয় একটি প্রভাবশালী মহল রাস্তার কাজে বাধা দিলে ইট-বালি সরিয়ে অন্য একটি রাস্তা করা হয়।

 

বীরমুক্তিযোদ্ধা রওশন আলী বিষয়টি জানার জন্য ৬ জুলাই উপজেলা প্রকৌশলীর অফিসে যান। সে সময় তার পরণে লুঙ্গি থাকায় তাকে উপজেলা প্রকৌশলীর কক্ষে ঢুকতে দেয়া হয়নি। মঙ্গলবার ১২টার দিকে মুক্তিযোদ্ধা রওশন আলী পাজামা-পাঞ্জাবী পরে মুক্তিযোদ্ধা ব্যাচ লাগিয়ে প্রকৌশলীর দফতরে যান।

 

এদিনও উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন মুক্তিযোদ্ধা রওশন আলীকে তার অফিসের দরজায় দাঁড় করিয়ে রাখেন। মুক্তিযোদ্ধার অনুরোধের পরও তিনি তাকে ভেতরে ঢুকতে অনুমতি দেননি। অথচ তখন তিনি বসে আরো চারজনের সাথে খোসগল্প করছিলেন।
মুক্তিযোদ্ধা রওশন আলী বলেন, এ সময় আমি আমার রাস্তার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমি কিছুই আপনাকে বলবো না। ওই রাস্তার কোনো কাগজপত্র আমার কাছে নেই। এক পর্যায়ে উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন মুক্তিযোদ্ধা রওশন আলীর সাথে তুই তোকারি ব্যবহারও করেন।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন বলেন, করোনার কারণে আতঙ্কে আছি। এজন্যই তাকে রুমে ঢুকতে দেইনি। এ ঘটনার সময় আপনার রুমে আরো চারজন ছিল। তখন তিনি প্রসঙ্গ এড়িয়ে বারবার বলতে থাকেন হ্যাঁ হ্যাঁ তিনি তো বীর সন্তান। তবে তাকে ঢুকতে না দেয়া আমার ভুল হয়েছে। আমি অত্যন্ত দুঃখিত সেই সাথে ক্ষমা প্রার্থী। এ কথা বলেই তিনি ফোন রেখেই সামনে বসে থাকা ব্যক্তিদের উদ্দেশ্য করে বলতে থাকেন সাংবাদিকদের খেয়ে দেয়ে কাজ নেই।

উল্লেখ্য, ২০১৯-২০ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিবি) আওতায় চৌগাছা হাসপাতালে এক্স-রে মেশিন প্রদানে দুর্নীতি, মাধবপুর দুর্গা মন্দিরের পানি নিষ্কাশনের ড্রেন নির্মাণকাজে ব্যাপক অনিয়ম করায় এক সপ্তাহের মধ্যে ভেঙ্গে পড়া এবং উপজেলার কড়ইতলা-লস্কারপুর সড়ক নির্মাণ কাজে বালুর পরিবর্তে মাটি ব্যবহার ও নিম্নমানের ইট ব্যবহারের বিষয়ে সম্প্রতি কয়েকটি দুর্নীতির খবর পত্রিকায় প্রকাশ হওয়ায় তিনি সাংবাদিকদের ওপর দারুণভাবে চটে রয়েছেন।

 

উপজেলা প্রকৌশল অফিস সূত্রে আরো জানা যায়, বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিবি) প্রকল্পের কাজে সম্প্রতি সমাপ্ত হওয়া অর্থ বছরে ব্যাপক দুর্নীতি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...