আজ ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩১শে জানুয়ারি, ২০২৩ ইং

কমিউনিটি ক্লিনিক বন্ধ থাকায় সিএইচসিপি ও দুই স্বাস্থ্য সহকারীকে শোকজ

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় দায়িত্বে অবহেলার অভিযোগে বোচারবাজার কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি ও দুই স্বাস্থ্য সহকারীকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ৩ দিনের মধ্যে জবাব চেয়ে আজ মঙ্গলবার দুপুরে ওই ৩ জনকে শোকজ নোটিশ প্রদান করেন।

 

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১১টার দিকে ফুলছড়ি উপজেলা প্রেসক্লাবের কয়েকজন সাংবাদিক সরেজমিন গিয়ে ওই ক্লিনিকটি বন্ধ দেখতে পান। তারা দীর্ঘক্ষণ অপেক্ষা করে সেবা নিতে আসা লোকজনের সাথে কথা বলে জানতে পারেন ক্লিনিকটি আজ খোলা হয়নি। সেখানে সেবাদানের জন্য কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) মাইদুল ইসলাম, সহকারী স্বাস্থ্য পরিদর্শক হাসান রেজওয়ান ও স্বাস্থ্য সহকারী আনোয়ারা বেগম কর্মরত থাকলেও এদিন তারা কর্মস্থলে অনুপস্থিত ছিলেন।

ক্লিনিক বন্ধ থাকার বিষয়টি সাংবাদিকরা তাৎক্ষণিক ফুলছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রফিকুজ্জামানকে জানালে তিনি খোঁজখবর নিয়ে অভিযোগের সত্যতা পান। এরপর তিনি সিএইচসিপি ও দুই স্বাস্থ্য সহকারীকে ৩ দিনের মধ্যে জবাব চেয়ে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। নোটিশের সন্তোষজনক জবাব না পেলে তাদের বিরুদ্ধে বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে বলে ডাঃ রফিকুজ্জামান জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...