আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

বয়স্ক ভাতার বিপরিতে সাড়ে ১১ হাজার টাকা গ্রহন করেও কার্ড তো পেলই না উল্টো লাঞ্চিত হতে হলো চেয়ারম্যানের হাতে

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার ফুলছড়ির কঞ্চিপাড়া ইউপি চেয়ারম্যানের মারপিটে হোটেল শ্রমিক জাহিদ মিয়া ও রিক্সা চালক শফিকুল ইসলাম আহত। এলাকার জনমনে নিন্দা ও ক্ষোভ।

জানা গেছে, ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের চন্দিয়া গ্রামের বছির উদ্দিন ও তার স্ত্রী সাহেরা বেগমের নামে ২০১৯-২০ অর্থ বছরে বয়স্কভাতার কার্ড করে দেওয়ার জন্য কঞ্চিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিটন মিয়া সাড়ে এগারো হাজার টাকা ঘুষ নেন। সম্প্রতি উক্ত ব্যক্তিদ্বয়ের নামে উপজেলা সমাজসেবা অফিস থেকে বয়স্কভাতার বহি অনুমোদন হয়। উপজেলা সমাজসেবা অফিস থেকে এই অর্থ বছরে অনুমোদনকৃত বহিগুলো কঞ্চিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিটন মিয়াকে বিতরণের জন্য প্রদান করা হয়।

কিন্তু ইউপি চেয়ারম্যান উক্ত বহিগুলো বিতরণের জন্য সংশ্লিষ্টদের কাছে আরও টাকা দাবী করেন। সোমবার (২৭ জুলাই) সকালে চন্দিয়া বটতলা মোড়ে ভাতাভোগী বছির উদ্দিনের ছেলে রিক্সা চালক শফিকুল ইসলাম তার বাবা ও মায়ের নামে অনুমোদনকৃত বহি কঞ্চিপাড়া ইউপি চেয়ারম্যান লিটন মিয়ার কাছে চাইলে তিনি বহি দুইটি টাকা উত্তোলনের পর দেয়া হবে বলে জানায়।

এসময় চন্দিয়া গ্রামের হোটেল শ্রমিক জাহিদ মিয়া ঘটনাস্থলে উপস্থিত হয়ে বলেন, ত্রাণের দুই বান্ডিল ঢেউটিন দেয়ার কথা বলে দুই বছর আগে পাঁচ হাজার টাকা নিয়ে কেন তাকে এক বান্ডিল টিন দিলেন এবিষয়ে ইউপি চেয়ারম্যান লিটন মিয়ার কাছে জানতে চান। এনিয়ে দুইজনের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে ইউপি চেয়ারম্যান লিটন মিয়া রিক্সা চালক শফিকুল ইসলাম ও হোটেল শ্রমিক জাহিদ মিয়াকে শারীরিকভাবে লাঞ্ছিত এবং মারপিট করেন।

এক পর্যায়ে ইউপি চেয়ারম্যান লিটন মিয়া উত্তেজিত হয়ে স্থানীয় হোটেলে থাকা ইট নিয়ে ছুঁড়ে মারতে গেলে স্থানীয় লোকজন তাকে নিবৃত করেন। ঘটনার পর শফিকুল ইসলাম ও জাহিদ মিয়ার পরিবারের লোকজন তাদেরকে গাইবান্ধা সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা নেন। এ ঘটনার পর শারীরিকভাবে অসুস্থ্য হওয়ায় ইউপি চেয়ারম্যান লিটন মিয়া ফুলছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।

এ ঘটনার পর স্থানীয়দের পরামর্শে বছির উদ্দিন ও সাহেরা বেগম কঞ্চিপাড়া ইউপি চেয়ারম্যান লিটন মিয়ার ভাই জুয়েল মিয়ার সাথে সংশ্লিষ্ট ব্যাংকে টাকা তুলতে যায়। তাদের টাকা উত্তোলনের পর জুয়েল মিয়া জানান, ঘটনার সঠিক মিমাংসার পর টাকা ও বহি প্রদান করা হবে। এদিকে ইউপি চেয়ারম্যান লিটন মিয়ার এমন কান্ডে এলাকার জনমনে নিন্দা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে জানার জন্য সোমবার সন্ধ্যায় ইউপি চেয়ারম্যান লিটন মিয়ার ব্যবহৃত মোবাইলে (০১৭১২৯৭২৬৬৫) একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও মোবাইল বন্ধ পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...