আজ ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

আন্তর্জাতিক সাক্ষরতা দিবসে ‘সাদুল্লাপুরের উন্নয়নে করণীয়’ শীর্ষক রচনা প্রতিযোগিতা

সাদুল্লাপুর প্রতিনিধিঃ গাইবান্ধা সাদুল্লাপুরে উপজেলা পরিষদ ও প্রশাসনের আয়োজনে আজ মঙ্গলবার বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদ্যাপন করা হয়। কর্মসূচির মধ্য ছিল আলোচনা সভা, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নবীনেওয়াজের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সাহারিয়া খাঁন বিপ্লব, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাহিনুর ইসলাম মন্ডল, উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল্লাহিশ শাফি, প্রেসক্লাব সভাপতি শাহজাহান সোহেল, শিক্ষার্থী তানিয়া ইশরাক লতা ও মাইদুল ইসলাম প্রমূখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রেসক্লাবের সাবেক সভাপতি তাজুল ইসলাম রেজা। শেষে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে বই তুলে দেওয়া হয়।

প্রসঙ্গত. ‘সাদুল্লাপুরের উন্নয়নে করণীয়’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় ৩য় শ্রেণী থেকে ৫ম শ্রেণী ‘ক’ গ্রুপ, ৬ষ্ঠ শ্রেণী থেকে ১০ম শ্রেণী পর্যন্ত ‘খ’ গ্রুপ, একাদশ থেকে ¯œাতক শ্রেণী পর্যন্ত ‘গ’ গ্রুপ ও সকলের জন্য উমুক্ত ‘ঘ’ গ্রুপ মোট ৫টি গ্রুপে অনুষ্ঠিত হয়। অপরদিকে ‘সাদুল্লাপুরের প্রাকৃতিক সৌন্দর্য’ বিষয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় নার্সারি থেকে ৫ম শ্রেণী পর্যন্ত একটি গ্রুপে। প্রতিটি গ্রুপে ১০ জন করে মোট ৬০ জনকে পুরস্কার প্রদান করা হয়।

প্রতিটি গ্রুপে প্রথম পুরস্কার ৩ হাজার টাকার বই, ২য় পুরস্কার ২ হাজার ৫০০ টাকার বই, ৩য় পুরস্কার ২ হাজার টাকার বই, ৪র্থ পুরস্কার দেড় হাজার টাকার বই, ৫ম পুরস্কার ১ হাজার টাকার বই ও ৬ষ্ঠ থেকে দশম পর্যন্ত ৫০০ টাকার বই পুরস্কার প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...