আজ ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩১শে জানুয়ারি, ২০২৩ ইং

বিশ্বে করোনায় দৈনিক মৃত্যু ও আক্রান্ত বেড়েছে

ডেক্স নিউজ : চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) বিভিন্ন দেশে প্রতিদিন মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোভিড-১৯ এর তাণ্ডবে গত ২৪ ঘণ্টায় আরও ৪ হাজার ৩২২ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪১ হাজার ২৩০ জন। গতকাল মঙ্গলবার ২৪ ঘণ্টায় এক লাখ ৯৭ হাজার মানুষের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এছাড়া তিন হাজার ৮৪৬ জনের মৃত্যুর খবর জানানো হয়।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭৭ লাখ ২৮ হাজার ৬৪২ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ১ হাজার ৬২৯ জন। নতুন করে দুই লাখ ৩২ হাজারের বেশি মানুষ। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন এক কোটি ৯৮ লাখ ২০ হাজার ১৬২ জন।

গতকাল মঙ্গলবার বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ছিলো ৮ লাখ ৯৬ হাজার ৮৪৪ জন। আক্রান্তের সংখ্যা ছিলো ২ কোটি ৭৪ লাখ ৮৫ হাজার ৮৯৫ জন। এছাড়া মোট সুস্থতার সংখ্যা ছিলো ১ কোটি ৯৫ লাখ ৮৭ হাজারের বেশি।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির সবকটি অঙ্গরাজ্যেই হানা দিয়েছে করোনা। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, কলম্বিয়া, চিলি এবং স্পেন।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬৫ লাখ ১৪ হাজার ২৩১ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯৪ হাজার ৩২ জন। ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি ভারত। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৬৭ হাজার ৪৩৬ জন এবং মৃত্যু হয়েছে ৭৩ হাজার ৯২৩ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪১ লাখ ৬৫ হাজার ১২৪ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২৭ হাজার ৫১৭ জনের। চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৩৫ হাজার ৭৮৯ জন। এর মধ্যে মারা গেছেন ১৭ হাজার ৯৯৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...