আজ ২২শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২১ ইং

করোনায় বিশ্বে মৃত্যু ১০ লাখ ৪১ হাজার ছাড়াল

ডেক্স নিউজ : চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) প্রতিদিন মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোভিড-১৯ এর তাণ্ডবে বিশ্বে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৫৩ লাখ ৯৮ হাজার ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১০ লাখ ৪১ হাজার।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৪১ হাজার ৮২৩ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৫৩ লাখ ৯৮ হাজার ৯৭৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৬৬ লাখ ২৩ হাজার ৩৭৫ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ১৪ হাজার ৬১১ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ রাষ্ট্রটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৬ লাখ ৩৬ হাজার ৯১২ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬৬ লাখ ২২ হাজার ১৮০ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২ হাজার ৭১৪ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ১৫ হাজার ২৮৯ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪৬ হাজার ৩৭৫ জন।

করোনায় মৃতের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮ হাজার ৮৮০ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৭ লাখ ৫৭ হাজার ৯৫৩ জন। আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১২ লাখ ১৫ হাজার ১ জন। আর মৃতের সংখ্যা ২১ হাজার ৩৫৮ জন।

সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে উঠে এসেছে ভারত (৫৫ লাখ ৮৩ হাজার ৪৫৩ জন), দ্বিতীয় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৪৮ লাখ ৪৯ হাজার ৩৮ জন), এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৪২ লাখ ৬৩ হাজার ২০৮ জন)। বাংলাদেশে এখন পর্যন্ত করোনায় পাঁচ হাজার ৩৪৮ জনের মৃতু হয়েছে। মোট শনাক্ত রোগীর সংখ্যা তিন লাখ ৬৮ হাজার ৬৯০ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...