আজ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০২১ ইং

গোবিন্দগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সাংবাদিক কৃষ্ণ চাকী

গোবিন্দগঞ্জ প্রতিনিধি : আগামী ৩০ জানুয়ারী অনুষ্ঠিতব্য গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরসভার নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী স্বৈরাচার বিরোধী আন্দোলনের অগ্রপথিক সাবেক ছাত্রনেতা প্রখ্যাত সাংবাদিক কৃষ্ণ কুমার চাকী। গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্য সাংবাদিক কৃষ্ণ কুমার চাকী এ লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তূণমূল থেকে শুরু করে কেন্দ্র পর্যন্ত নেতাকর্মীদের সাথে যোগাযোগ সহ অব্যাহত গণসংযোগ করে যাচ্ছেন তিনি। স্থানীয় আওয়ামী লীগ থেকে মনোনয়নের জন্য প্রেরিত নামের তালিকা আছে তাঁর নাম।

কৃষ্ণ কুমার চাকী বর্তমানে উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি দীর্ঘ ১২ বছর উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৮১ সালে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় হওয়ার মধ্যে দিয়ে তাঁর রাজনীতিতে পদচারণার সুচনা হয়। তিনি উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক ও কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। স্বৈরাচার বিরোধী আন্দোলনে গোবিন্দগঞ্জ উপজেলার অন্যতম অগ্রণী ভূমিকায় ছিলেন তিনি। জন্মগতভাবেই গোবিন্দগঞ্জ পৌর এলাকার স্থায়ী বাসিন্দা কৃষ্ণ কুমার চাকী। বুনিয়াদী পরিবারের সদস্য ও স্বজন ব্যক্তি হিসেবে পৌর এলাকার দল মত ধর্ম বর্ণ নির্বিশেষে তাঁর সাথে জনগণের আত্মিক সর্ম্পক। তিনি গড়ে তুলেছেন একটি স্বচ্ছ ইমেজ। সৃজনশীল ও উদারনৈতিক কাজে সবার কাছে গ্রহণযোগ্য ব্যক্তি তিনি। তিনি দীর্ঘদিন যাবত তৃণমূল সাংবাদিকদের ভরসাস্থল উত্তরাঞ্চল ফেডারেল সাংবাদিক পরিষদের মহাসচিবের দায়িত্ব পালণ করছেন।

শুধু সাংবাদিকতা ও রাজনীতি নয় সামাজিক সাংস্কৃতিক ক্ষেত্রেও তাঁর রয়েছে অবাধ বিচরণ। গোবিন্দগঞ্জ বণিক সমিতির নির্বাচিত সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়াও গোবিন্দগঞ্জ থিয়েটার সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের সাথে তিনি নিবিরভাবে জড়িত।
প্রখ্যাত সাংবাদিক কৃষ্ণ কুমার চাকী জানান, তিনি সবর্দা হৃদয়ে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করেন। তিনি আরও জানান, সাংবাদিক হিসেবে তিন দশকের বেশি সময় ধরে গোবিন্দগঞ্জ তথা জেলাবাসীর কল্যাণে তিনি কাজ করে যাচ্ছেন। বর্তমানে তিনি সরাসরি গোবিন্দগঞ্জ পৌরবাসীর সেবায় নিজেকে নিয়োজিত করতে চান।
তিনি জানান, উন্নয়নের অংশীদার হওয়া সবার অধিকার। দেশে উন্নয়নের যে জোয়ার চলছে সেই ধারায় উন্নত ও আধুনিক জীবন যাপনের উপযোগী গোবিন্দগঞ্জ পৌর এলাকা গড়ে তোলা তাঁর একমাত্র লক্ষ্য। তিনি বিশ্বাস করেন, জননেত্রী আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলের অপরাপর নেতারা তাকে যথাযথ মূল্যায়ন করবেন।

পৌরসভা নির্বাচনের তৃতীয় ধাপে আগামী ৩০ জানুয়ারী গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। গোবিন্দগঞ্জ পৌরসভার নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জেলার অন্যতম প্রখ্যাত সাংবাদিক কৃষ্ণ কুমার চাকী। গোবিন্দগঞ্জ পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের নামের তালিকা স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে জেলার মাধ্যমে কেন্দ্রে প্রেরণ করা হয়েছে। সেই তালিকায় আছে তাঁর নাম। তিনি ছাড়াও আরো আছে বর্তমান মেয়র উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম তাজু, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি প্রধান আতাউর রহমান বাবলু, জেলা পরিষদের সদস্য উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক খন্দকার জাহাঙ্গীর আলমের নাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...