আজ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২১ ইং

পৌর নির্বাচনের সরঞ্জামাদি পৌছেছে ভোট কেন্দ্রে গুলোতে

গোবিন্দগঞ্জ প্রতিনিধি: আগামীকাল ৩০ জানুয়ারী সারাদেশের ন্যায় তৃতীয় বারের মতো গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ পৌরসভা নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরেপেক্ষ দায়িত্ব পালন করার লক্ষে ২৯ জানুয়ারী শুক্রবার সকাল ১১ ঘটিকার সময় উপজেলা চত্বরে আইন শৃংখলা বাহিনির প্রেস ব্রিফ্রিং অনুষ্ঠিত হয়েছে।

এতে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার তৌহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব রাম কৃষ্ণ বর্মন, সহকারী পুলিশ সুপার আসাদুজ্জামান, সহকারী রিটার্নিং অফিসার আবু সৈয়দ, থানার অফিসার ইনচার্জ এ কে এম মেহেদী হাসান, থানার পুলিশ পরিদর্শক তদন্ত আফজাল হোসেন উপস্থিত ছিলেন।

এরপর দিনব্যাপী পৌরসভার সব গুলো কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি পৌছানো হয়েছে। আগামীকাল ৩০ জানুয়ারি শনিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে কোনও বিরতি ছাড়া চলবে ৪টা পর্যন্ত। সারাদিন ভোট গ্রহন শেষে ফলাফলে গঠিত হবে আগামী পাঁচ বছরের জন্য নতুন পৌর পরিষদ। এদিকে, তৃতীয় ধাপে ৬৪ পৌরসভা নির্বাচনের জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয়ে গচ্ছিত আছে যাবতীয় নির্বাচনি সামগ্রী। যথাসময়ে তা চলে যাবে নির্বাচনি সব কেন্দ্রে।

পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের মো.খন্দকার জাহাঙ্গীর আলম (নৌকা), বিএনপির ফারুক আহম্মেদ (ধানের শীষ),স্বতন্ত্র প্রার্থী মোঃ মুকিতুর রহমান রাফি (নারিকেল গাছ),স্বতন্ত্র প্রার্থী জহুরা খাতুন আনিকা (মোবাইল ফোন), ইসলামি আন্দোলন বাংলাদেশ আনিছুর রহমান (হাত পাখা)। পাঁচ মেয়র প্রার্থীসহ ১২টি সংরক্ষিত নারী কাউন্সিলর ও ৩৭ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী।

পৌরসভায় ওয়ার্ড রয়েছে ৯টি। এর মধ্যে ২, ৩ ও ৪ নম্বর ওয়ার্ডে মহিলা ও পুরুষ আলাদা কেন্দ্র করা হয়নি। অবশিষ্ট ১, ৫, ৬, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে পুরুষ ও মহিলা আলাদা ভোট কেন্দ্র রয়েছে। ফলে এবার মোট ১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। ওই ১৫টি কেন্দ্রে ৯২টি বুথে ভোট দেবে ২৯ হাজার ৯শ ৭৯ জন ভোটার তাদের ভোটা দেবেন। এ পৌরসভায় মহিলা ভোটার সংখ্যা ১৫ হাজার ৩০৫ জন এবং পুরুষ ভোটার সংখ্যা ১৪ হাজার ৬৭৪ জন ও মহিলা ভোটার ১৫ হাজার ৩শ’ ৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...