আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

গাইবান্ধায় বিধি নিষেধ অমান্য করায় কঠোর লকডাউনের চার দিনে ১ লক্ষ ৭১ হাজার টাকা জরিমানা

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধায় করোনা সংক্রমণ ও মৃত্যুহার রোধে সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর লকডাউন বাস্তবায়নে বিধিনিষেধ অমান্য করায় গত ৪ দিনে ২৫২ টি মামলায় ১ লক্ষ ৭২ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

গত ২৩ জুলাই শুক্রবার সকাল থেকে ২৬ জুলাই সোমবার পর্যন্ত জেলা ও উপজেলা প্রশাসনের গঠিত ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করেন।এর মধ্যে গতকাল ২৬ জুলাই বিকেলে পাওয়া তথ্য অনুযায়ী গাইবান্ধার সাত উপজেলায় এক দিনেই ৪৯ টি মামলায় ৩৪ হাজার টাকা জরিমানা করা হয়‌।

 

এর আগে গত তিন দিনে জেলা শহর ছাড়াও বিভিন্ন উপজেলায় বেশ কয়েকটি ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। অভিযানের সময় স্বাস্থ্যবিধি ও লকডাউনের বিধি-নিষধ অমান্য করায় দায়ে জড়িমানা আদায় করা হয় । এরমধ্যে ২৩ জুলাই শুক্রবার ৬৫টি মামলায় জরিমানা করা হয় ২৯ হাজার ১৫০ টাকা ও দ্বিতীয় দিন শনিবার ৬৬ টি মামলায় ৬০ হাজার ২০০ টাকা জরিমানা করা হয় এবং ২৫ জুলাই লকডাউনের তৃতীয় দিনে ৭২ টি মামলায় ৪৭ হাজার ৮৫০ টাকা জরিমানা করা হয়েছে ।

 

এছাড়া স্বাস্থ্য ও জনসচেতনা বৃদ্ধিতে প্রচারণা ও প্রশাসনের পক্ষে মানুষের মাঝে মাস্কও বিতরণ করা হয় বলেও জানানো হয়েছে মিডিয়া সেলে।

 

এদিকে, লকডাউনের প্রথমদিন ও দ্বিতীয় ও তৃতীয় দিনে বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে কাজ করছে জেলা ও উপজেলা প্রশাসন। পাশাপাশি সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব ও পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার রয়েছে জেলা শহরসহ সাত উপজেলায়। পুলিশ ও প্রশাসনের তৎপরতায় জেলা শহরসহ উপজেলা শহরগুলোতে দোকান, মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ দেখা গেছে। গুরুত্বপূর্ণ সড়কগুলো যানবাহন চলাচলও সীমিত দেখা গেছে। তবে প্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষের চলাচলের সংখ্যা অনেকটাই বেশি লক্ষ্য করা গেছে।

 

এ বিষয়ে এন ডিসি এস এম ফয়েজ উদ্দিন জানান , ‘মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির কারণে জরিমানা করা হচ্ছে ।আমরা চাই মানুষ প্রশাসনকে ভয় না পেয়ে যেন নিজে সচেতন হয় । এর পরেও মানুষ স্বাস্থ্যবিধি না মানলে আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...