আজ ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই সেপ্টেম্বর, ২০২১ ইং

কঠোর লকডাউনের ৬ষ্ঠ দিনে গাইবান্ধায় রাস্তায় লোক ও যানবাহন চলাচল ব্যাপক বৃদ্ধি

বিশেষ প্রতিনিধি : দ্বিতীয় ধাপের কঠোর লকডাউনের ৬ষ্ঠ দিনেও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও গাইবান্ধায় সরকারি-বেসরকারি অফিস, অনেক এলাকায় কিছু দোকানপাট খোলা ছিল। এছাড়াও নির্দেশ অমান্য করে জেলা শহর ও উপজেলা সদরে মটর সাইকেল ও অটোবাইকের সংখ্যা অনেক বেড়ে যাওয়ায় শহরের রাস্তায় যানবাহনের চলাচল ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে।

সুযোগ পেলেই তারা দোকানের অর্ধেক পাল্লা খুলে অবাধে বেচাকেনা চলছে বিভিন্ন এলাকার ব্যবসা প্রতিষ্ঠানে। এতে করে জেলা ও উপজেলা পর্যায়ে লোকজনের চলাচলের সংখ্যা ক্রমান্বয়ে বাড়ছে। বিশেষ করে শহরের ইসলাম প্লাজা, স্টেশন রোড, সান্দারপট্টি, গফুর মার্কেট, কলেজ রোড, ভিএইড রোডসহ শহরতলি দারিয়াপুর, স্কুলের বাজার, দুইমাইল, পুলবন্দি, সুন্দরজান মোড়, মোল্লা বাজার, পাঁচজুম্মা, বোর্ড বাজার এলাকাগুলোতে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে দোকান কর্মচারী ও মালিকদের দাঁড়িয়ে থেকে ভীড় করতে দেখা যায়।

এদিকে উন্মুক্ত স্থানে কাচাবাজার বসানোর কথা থাকলেও তা পালন করা হচ্ছে না। শহরের পুরাতন বাজারে কেউ স্বাস্থ্যবিধি মানা তো দুরের কথা কেউ মাস্ক না পড়ে আগের মতই যথারীতি ভীড় করে কেনাকাটা করছে। ফলে শহরে লোকজনের চলাচল আগের চেয়ে অনেক বেড়ে যাওয়ায় মনেই হয় না লকডাউন চলছে। এছাড়া উপজেলা সদরগুলোতে যথারীতি লকডাউন পালিত হয়েছে। লকডাউন কার্যকরে পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনাবাহিনী সদস্যদের টহল দিতে দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...