আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

ভারতে একদিনে আরও ৬৪০ জনের ‍মৃত্যু

ডেক্স নিউজ : মহামারি করোনাভাইরাসে বিপর্যস্ত ভারতে গত ২৪ ঘণ্টায় আরও ৬৪০ জনের ‍মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হিসেবে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৪৩ হাজার ৫০৯ জন।

বৃহস্পতিবার ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস এ তথ্য জানায়। করোনাভাইরাসে দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ লাখ ২২ হাজার ৬৬২ জনের। আক্রান্ত হয়েছেন তিন কোটি ১৫ লাখ ২৮ হাজার ১১৪ জন।

এর আগে বুধবার দেশটিতে মৃত্যু হয়েছে ৬৪০ জনের। এ সময়ের মধ্যে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৬৫৪ জন। মঙ্গলবার ১৩২ দিন পর ভারতে দৈনিক সংক্রমণ ৩০ হাজারের নিচে নেমেছিল। কিন্তু এর পর থেকে ফের সংক্রমণ বাড়তে শুরু করে। গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তার পর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে।

গত ৭ মে ভারতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরন-এর পেছনে ভূমিকা রেখেছে। মাঝে আক্রান্তের হার ও মৃত্যু কমে আসে। কিন্তু এর মধ্যে ফের মৃত্যু বেড়ে যাওয়ায় ভারতের জন্য অশনিসংকেত। বৃহস্পতিবার পর্যন্ত বিশ্বজুুড়ে করোনায় মোট মারা গেছে ৪২ লাখ ৩ হাজার ৬৮২ জন, এবং মোট আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৬৭ লাখ ৯ হাজার মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...