আজ ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে মে, ২০২৪ ইং

ফিল্মি স্টাইলে ইউএনও’র অভিযান” জব্দ করলেন অবৈধ মেশিন ও ট্রাক, লাখ টাকা জরিমানা

লালমনিরহাট প্রতিনিধি।। তিস্তার চরে অবৈধ মেশিন বন্ধে ফিল্মি স্টাইলে অভিযান চালিয়ে মেশিন ও ট্রাক জব্দ করেছেন আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা জি আর সারোয়ার।

সোমবার ( ৩০ জানুয়ারি) দুপুরে উপজেলার মহিষখোচার চরাঞ্চলে এ অভিযান চালানো হয়।
পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বালুভর্তি অবৈধ ট্রাক্টরকে এক লাখ টাকা জরিমানা ও দুইটি মেশিনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়।

জানা যায়, তিস্তার চরাঞ্চলে কয়েকটি চক্র দীর্ঘদিন থেকে অবৈধ মেশিন লাগিয়ে বালু উত্তোলন করছে একটি বালু ব্যবসায়ী সিন্ডিকেট। এছাড়াও এসব বালু অবৈধ ট্রাক্টর দিয়ে পরিবহন করছে । অভিযান চালাতে গেলে চক্রটি দ্রুত মেশিন ও ট্রাক্টর সরিয়ে ফেলে। উপজেলা নির্বাহী অফিসার জি আর সারোয়ার গাড়ি রেখে মোটরবাইকে করে তিস্তার চরাঞ্চলে যান। ভাঙ্গা-চোরা রাস্তায় বাইক না চলায় পরে পায়ে হেটে কৌশলে ধাওয়া দিয়ে তিস্তায় বালু উত্তোলন অবস্থায় দুইটি মেশিন জব্দ করেন। এসময় মেশিন চালক চক্রটি পালিয়ে যায়।

এর আগে রাস্তায় একটি বালু ভর্তি ট্রাক্টর জব্দ করা হয়। পরে মেশিন ও ট্রাক্টর উপজেলায় নিয়ে এসে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ট্রাক্টরের মালিক আশরাফুল ইসলামকে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও অবৈধ মেশিন দুইটির মালিকের বিরুদ্ধে আদিতমারী থানায় একটি মামলা দায়ের করা হয়।

এ বিষয়ে আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জি আর সারোয়ার বলেন, তিস্তায় অবৈধ বালু উত্তোলন করে ব্যবসা করা হচ্ছে এমন তথ্য পেয়ে আমরা সেখানে অভিযান চালাই। আমাদের অভিযানের খবর পেলেই চক্রটি মেশিন সরিয়ে ফেলে তাই কৌশলে বাইকে গিয়ে মেশিন ও ট্রাক্টর জব্দ করা হয়। পরে ট্রাক্টর মালিককে এক লাখ টাকা জরিমানা ও মেশিনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...