আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

বিএসএমএমইউতে করোনা রোগী ভর্তি শুরু হয়েছে

ডেক্স নিউজ : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে করোনা রোগী ভর্তি শুরু হয়েছে। রোগীরা সরাসরি কেবিন ব্লকে এসে নিয়ম অনুযায়ী ভর্তি হচ্ছেন।  শনিবার (৪ জুলাই) সকাল ৮টা থেকে বিএসএমএমইউ’র ১০তলার কেবিন ব্লকে এ ভর্তি কার্যক্রম শুরু হয়।

বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।  তিনি বলেন, হাসপাতালের কেবিন ব্লকের পুরো ভবন করোনা ইউনিট করা হয়েছে। এজন্য সেখানে সেন্ট্রাল অক্সিজেনের পাশাপাশি নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) ও হাই ডিপেন্ডেন্সি ইউনিট (এইচডিইউ) আছে।

তিনি আরও জানান, কেবিন ব্লকে আনুমানিক ২৫০ জন করোনা রোগীকে চিকিৎসা দিতে পারবো। সকাল ৮টা থেকে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। রোগীরা আউটডোর থেকে নয়, সরাসরি কেবিন ব্লকে এসে নিয়ম অনুযায়ী সেখান থেকেই ভর্তি হচ্ছেন। তবে ভর্তি রোগীর সংখ্যা এখন কম। পরবর্তীতে তা বাড়তে পারে।

তিনি বলেন, এছাড়া আমাদের বেতার ভবনকে আইসোলেশন সেন্টার করা হয়েছে। সেখানে ১২০ জন রোগী থাকতে পারবেন। তবে সেখানে আপাতত সেন্ট্রাল অক্সিজেন করা হচ্ছে না, সিলিন্ডার অক্সিজেন থাকবে। উল্লেখ্য, কেবিন ব্লকের সপ্তম তলায় ২১টি আইসিইউ বেড আছে। এছাড়া অষ্টম তলায় ১৬টি এইচডিইউ বেড আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...