আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যহত

পাটুরিয়া প্রতিনিধি: নাব্যতা সংকট ও তীব্র স্রোতে ফেরি চলাচল স্রোতের কারনে মানিকগঞ্জের পাটুরিয়া- দৌলতদিয়া নৌ-রুটে ফেরি চলাচল ব্যহত হওয়ায় পাটুরিয়া ফেরিঘাট এলাকায় পারের অপেক্ষায় রয়েছে ৬ শতাধিকের উপরে পণ্যবাহী ট্রাক।

সোমবার(৩১ শে আগস্ট) সকাল থেকেই পারের অপেক্ষায় রয়েছে এসব পণ্যবাহী ট্রাক। ঘাটে ২ টি টার্মিনাল, ঢাকা- আরিচা ও ঢাকা- পাটুরিয়া মহাসড়কের উথলী সংযোগ মোড়ে ও ঢাকা- আরিচা মহাসড়কের বাথুলী এলাকায় পারের অপেক্ষায় আটকে রয়েছে এসমস্ত পণ্যবাহী ট্রাকগুলো।

শিবালয় থানা পুলিশ ও গোলড়া হাইওয়ে থানা পুলিশ সুত্রে জানাগেছে, ঘাটে যানবাহনের চাপ কমাতে ও যাত্রীবাহী বাস, রোগবাহী এম্বুলেন্স, লাশবাহী গাড়ি, নিত্য প্রয়োজনীয় কাচামালের গাড়ি, ওষুধ ও জরুরি পন্যবাহী গাড়ির পারাপার নির্বিঘ্ন রাখতে এসব সাধারণ পণ্যবাহী ট্রাক আটকে রাখা হয়েছে।

এ নৌ- রুটে ১৭ টি ফেরি মধ্যে ১৬ টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। অন্য একটি ফেরি যান্ত্রিক ত্রুটির কারনে মেরামতের জন্য ঘাটের ভাসমান কারখানা মধুমতিতে নেওয়া হয়েছে।

এদিকে ঘাটের বিআইডব্লিউটিসি কতৃপক্ষ জানিয়েছেন, নদীতে তীব্র স্রোত ও ফেরিগুলো ঘাটে প্রবেশের মুল চ্যানেলে ডুবো চরের সৃষ্টি হয়েছে যেকারণে ফেরিগুলো পর্যাপ্ত সংখ্যক যানবাহন নিতে পারছেনা ফেরিতে চরে আটকে যাওয়ার আশংকায় । এছাড়া কাঠালবাড়ি- শিমুলিয়া নৌ- রুটে প্রতিদিন সন্ধ্যা ৬ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত ১২ ঘন্টা ফেরি চলাচল বন্ধ রাখার কারনে বাড়তি যানবাহনের চাপ পড়েছে এ নৌরুটের উভয় পাশে আর এ কারনেই পণ্যবাহী ট্রাক পারাপারের ক্ষেত্রে ভোগান্তি পোহাতে হচ্ছে। তবে নাব্যতা সংকট কাটাতে ইতিমধ্যে ড্রেজিং কাজ শুরু হয়েছে বলে জানান সংশ্লিষ্ট কতৃপক্ষ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...