আজ ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

নতুন ২৪জন সহ লালমনিরহাটে করোনায় আক্রান্ত ১৫১ জন

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট এখন করোনার হটস্পটে পরিণত। গত ২৪ ঘন্টায় অদৃস্য এই করোনা ভাইরাসে লালমনিরহাটে মোট ২৪ জন আক্রান্ত হয়েছেন।

শুক্রবার (৩ জুলাই) রাতে লালমনিরহাট সিভিল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করেছে।

লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় জানায়, লালমনিরহাটে পাটগ্রাম উপজেলার ১৭, হাতীবান্ধা উপজেলায় ৪ জন, কালিগঞ্জ উপজেলায় ১ জন, আদিতমারী উপজেলায় ২ জনসহ মোট ২৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এছাড়া পাটগ্রামের একজন ফলোআপ রিপোর্ট পজিটিভ হয়েছে।

এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৫১ জন এদের মধ্যে ৫২ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। আর এ পর্যন্ত লালমনিরহাটে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ জন।

আজ হঠাৎ করে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় জনমনে অনেকটা ভীতি লক্ষ্য করা গেছে। তবে মানুষের মাঝে সচেতনতা না থাকায় ও স্বাস্থ্যবিধি না মানায় লালমনিরহাট করোনার হটস্পটে পরিণত হচ্ছে বলে জেলার সচেতন নাগরীকগন মনে করছেন।

লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায়  জানান, রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাব ও ঢাকা শেরেবাংলা নগর ল্যাবে আজ জেলার ১৩১ জনের নমুনা পরীক্ষা সম্পন্ন হয়। এতে রংপুরের রিপোর্টে ১ জন ও ঢাকার রিপোর্টে ২৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এছাড়াও পাটগ্রামের একজন ফলোআপ পজিটিভসহ জেলায় মোট ২৫ জনের শরীরে করোনায় আক্রান্ত।

করোনা আতঙ্ক নয়, মানুষের মাঝে সচেতনতা ও স্বাস্থ্যবিধি মেনে চলারও আহবান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...