আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

বিশ্বে করোনা আক্রান্ত সংখ্যা ১ কোটি ৮০ লাখ ছাড়াল

ডেক্স নিউজ : মহামারি করোনা ভাইরাসে বিশ্বে আক্রান্তের সংখ্যা এক কোটি ৮০ লাখ ছাড়িয়েছে। একইসঙ্গে এই ভাইরাসে ছয় লাখ ৮৭ হাজারের বেশি জনের মৃত্যু হয়েছে । আর সুস্থ হয়ে উঠেছেন এক কোটি ছয় লাখের বেশি মানুষ। এএফপি ও জনস হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যানে সোমবার সকাল পর্যন্ত এই তথ্য জানা গেছে।

এদিকে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত ৪৬ লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ১ লাখ ৫৪ হাজার ৭৯৩ জনের। এরপরেই অবস্থান ব্রাজিলের। দেশটিতে আক্রান্ত ২৭ লাখের বেশি। মারা গেছে ৯৪ হাজার ১০৪ জন।

আক্রান্তের সংখ্যায় তৃতীয় অবস্থানে থাকা ভারতে প্রতিনিয়ত সংক্রমণের রেকর্ড চলছে। দেশটিতে আক্রান্ত সাড়ে ১৭ লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৩৭ হাজারের বেশি জনের। মাঝে বিশ্বের বিভিন্ন দেশে করোনার সংক্রমণ কমলেও ফের প্রকোপ বাড়তে শুরু করেছে। বিগত চার দিনে বিশ্বে ১০ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

করোনা ভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মেক্সিকোতে। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৭৮৪ জন। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৪৭ হাজার ৪৭২ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩৪ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...