আজ ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩১শে জানুয়ারি, ২০২৩ ইং

আলোচিত কৃষকলীগ নেতার ছেলের নামেও প্রতিবন্ধী ভাতা কার্ড

সাদুল্যাপুর প্রতিনিধি:ক্ষমতার অপব্যবহারে বহুল আলোচিত নাম সাদুল্লাপুর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ও বনগ্রাম ইউপি সদস্য আব্দুল মতিন মিয়া। তিনি ক্ষমতার প্রভাব খাটিয়ে নিজ নামের প্রতিবন্ধী ভাতাকরণের চেষ্টা করাসহ তার শিশু ছেলে মনিরুজ্জামান মনিরের নামেও গ্রহন করেছেন প্রতিবন্ধী ভাতা বই।

বিশেষ সুত্রে জানা যায়, আব্দুল মতিন মিয়ার ছেলে মনিরুজ্জামান মনির শারীরিক সুস্থ সবল শিশু। তিনি উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ও বনগ্রাম ইউপি’র সদস্য হওয়ার সুবাদে নানা সখ্যতা ও প্রভাব খাটিয়ে সমাজসেবা কার্যালয় এবং চিকিৎসকের কাছ থেকে সহিস্বাক্ষর নিয়ে শিশু মনিরের নামে মৃদু শ্রবন প্রতিবন্ধী পরিচয়পত্র (স্মার্ট কার্ড) গ্রহন করেন। এরপর মনিরের নামে গ্রহন করেন প্রতিবন্ধী ভাতা বইও। তবে স্থানীয়দের অভিযোগ, শিশু মনিরুজ্জামান মনির কোন ধরনের প্রতিবন্ধী নয়।

শুধু তাই নয়, অনুরুপভাবে মতিন মিয়া নিজ নামেও প্রতিবন্ধী ভাতার আওতায় আসলে, সেটি বিভিন্ন গণমাধ্যমে ফাঁস হয়। এরপর উপজেলা প্রশাসন বিষয়টি আমলে নিয়ে মতিন মিয়ার ভাতা কার্ডটি বাতিল করেন। মতিন মিয়ার এমনি কর্মকাণ্ড চলতে থাকলে সরকারের ভাবমূর্তি ক্ষু্ন্নসহ ভেস্তে যাবে মহোতী উদ্যোগ। এমনটাই ধারণা করছেন স্থানীয় সচেতন মহল। মতিন মিয়ার এসব অনিয়মে এলাকায় বইছে আলোচনা-সমালোচনার ঝড়।

এ বিষয়ে আব্দুল মতিন মিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি কোন মন্তব্য দিতে রাজী হননি।

সাদুল্লাপুর উপজেলা সমাজসেবা অফিসার বিয়য়টির সত্যতা স্বীকার করে মানিক চন্দ্র রায় বলেন, আব্দুল মতিন মিয়ার ছেলে মনিরুজ্জামান মনিরের নামে প্রতিবন্ধী ভাতা বই ইস্যু করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...