আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

আগুনে পুড়ে ছাই ৯ দোকান, কোটি টাকার ক্ষতি

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের কালীগঞ্জে উপজেলার একটি মার্কেটে সর্ট সার্কিট থেকে আগুন লেগে নয়টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে।

শুক্রবার দিবাগত রাত ৪ টার দিকে কালীগঞ্জ উপজেলার চলবলা ইউনিয়নের শিয়াল খোওয়া বাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, শুক্রবার ভোরে বাজারে লোকসমাগম ছিলো না। তাই মার্কেটে আগুন লাগার বিষয়টি প্রথমে কারো নজরে আসেনি।পরে বাজার পাহাদার ও পথচারীর নজরে আসলে তারা আগুন দেখে হৈচৈ শুরু করে লোকজন ডেকে আগুন নেভাতে চেষ্টা করে। বাজারে আগুন লাগার খবর পেয়ে ফায়ারসার্ভিসের দুটি টিম ঘটনাস্থলে পৌছান তবে ফায়ারসার্ভিসের টিম পৌছানোর আগেই বাজারের ৯ দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

বাজারের পার্শ্ববর্তী বাসিন্দা কামরুল জানান,ভোরবেলা বাজারের চিল্লাচিল্লি শুনে ঘুম থেকে উঠে বাজারে যাই। দেখি আগুন জ্বলছে দোকান গুলোতে। উপস্থিত সকলেই আগুন নেভাতে আপ্রাণ চেষ্টা করি কিন্তু ততক্ষণে সব শেষ।

বাজারের পুড়ে যাওয়া মার্কেটের এই দোকানগুলোতে ব্যবসা করেই সংসার চলত কাপড় ব্যবসায়ী হেলাল মিয়া,হযরত আলী টেইলার্স ব্যবসায়ী সুলতান মিয়া,ফটোকপি ওকম্পিউটার ব্যবসায়ী হাসান ও হাসমতসহ অন্যান্য ব্যবসায়ী ও তাদের কর্মচারীদের সংসার। কিন্তু দোকান ও দোকানে থাকা সকল মালামাল পুড়ে যাওয়ায় সব হারিয়ে এখন দিশেহারা তারা।

শিয়াল খোওয়া বাজারের ইজারাদার মমিনুল হক জানান, আগুন লাগার খবর পেয়ে আমি দ্রুত বাজারে যাই। উপস্থিত সকলেইসহ আগুন নেভাতে চেষ্টা করি।ঘটনাস্থলে ফায়ারসার্ভিসের দুটি টিম এসে আগুন পূর্ণাঙ্গভাবে নেভায়। তবে ততক্ষণে মার্কেটটির নয়টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ফায়ারসার্ভিস প্রাথমিক ভাবে সর্টসার্কিটের কারণে আগুন লাগার ধারণা করেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...