আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

৩ দফা দাবীতে বেসরকারী কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফোরামের উদ্দ্যোগে দিনাজপুরে ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসুচী পালন

দিনাজপুর প্রতিনিধি  : জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারী কলেজে অনার্স-মাস্টার্স কোর্সে বৈধভাবে নিয়োগপ্রাপ্ত পাঠদানরত শিক্ষকদের জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮তে অর্ন্তভুক্ত করে এমপিও ভুক্তির দাবীতে দিনাজপুরে মানববন্ধন অনুষ্টিত। ৩ দফা দাবীতে আজ রবিবার সকালে বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফোরামের ব্যানারে দিনাজপুর প্রেসক্লাবের সন্মুখ সড়কে ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসুচী পালন করা হয়েছে।
বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফোরামের ব্যানারে আহবায়ক মহাদেব শর্মার সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন,দেশের বেসরকারী কলেজ অনার্স মাস্টাস শিক্ষক সমাজ আজ চরমভাবে অবহেলিত দীর্ঘদিন আন্দোলন সংগ্রাম করেও ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হয়ে আসছে। করোনা মহামারীর এই দু:সময়ে শিক্ষকরা দারুন কষ্টের মাঝে দিনাতিপাত করছে।
তারা বলেন,জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবরে সাহায্যের আবেদন করেছিলাম কিন্তু তিনি প্রত্যাখান করেছেন। আমরা এখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে শিক্ষক সমাজকে রক্ষার নিবেদন করছি। মানববন্ধনে উপস্থিত ছিলেন,সংগঠনের কেন্দ্রীয় সদস্য সচিব মো: মেহেরাব আলী,জাহিদুল ইসলাম,শরিফুল ইসলাম,ফারিহা শারমিন মিতু,হবিবুর রহমান প্রমুখ।
উল্লেখ্য, বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফোরামের ৩ দফা দাবীর মধ্যে রয়েছে অনার্স মাস্টার্স কোর্সে নিয়োগপ্রাপ্ত নন এমপিও শিক্ষকদেরকে জনবলকাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮তে অর্ন্তভুক্ত করতে হবে, ৫ হাজার ৫০০ জন শিক্ষকের জন্য প্রায় ১৪৬ কোটি ৫০ লাখ টাকা বরাদ্ধ দিয়ে অতিদ্রুত অনার্স মাস্টার্স শিক্ষকদেরকে এমপিও ভুক্ত করতে হবে ও বর্তমান করোনা ভাইরাসের প্রার্দূভাবে অনার্স-মাস্টার্স শিক্ষকদের মানবেতর জীবন হতে কাটিয়ে উঠতে বিশেষ প্রনোদনা ঋন ১২০০ কোটি টাকা চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...