আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

জামিন পেলেন সংগ্রাম সম্পাদক

ডেক্স নিউজ : দৈনিক সংগ্রামের প্রকাশক ও সম্পাদক আবুল আসাদকে এক বছরের জামিন আদেশ দিয়েছেন হাইকোর্ট। আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. এমদাদুল হক ও মো. আকরাম হোসেন চৌধুরীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকর মাহবুব হোসেন ও মোহাম্মদ শিশির মনির।

২০১৯ সালের ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে মনবতাবিরোধী অপরাধের দায়ে শাস্তিপ্রাপ্ত ‘৭১-এর ঘাতক কাদের মোল্লাকে শহীদ হিসেবে উল্লেখ করা হয়। ওই খবর প্রকাশের পর পত্রিকা কার্যালয়ের সামনে অবস্থান নেন মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠনের নেতাকর্মীরা। তাঁরা সংগ্রাম কার্যালয়ে কার্যালয়ে ভাঙচুর ও তালা লগিয়ে দেন। খবর পেয়ে হাতিরঝিল থানা পুলিশ পত্রিকার কার্যালয় থেকে আবুল আসাদকে হেফাজতে নেয়।

পরের দিন ১৩ ডিসেম্বর ঢাকা সিটি করপোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ড মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল সংগ্রাম পত্রিকার সম্পাদকসহ সাত-আটজনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। রাজধানীর হাতিরঝিল থানায় দায়ের করা ওই মামলায় ওইদিনই সংগ্রাম কার্যালয় থেকে গ্রেপ্তার করা হয় আবুল আসাদকে। পরদিন তাঁকে কারাগারে পাঠানো হয়। সেই থেকে তিনি কারাবন্দি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...