আজ ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩১শে জানুয়ারি, ২০২৩ ইং

বে-সরকারী গ্রন্থাগার পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধন

দিনাজপুর প্রতিনিধিঃ একমাত্র গাছই প্রাকৃতিক পরিবেশ সুস্থ্য ও সুন্দর রাখতে পারে। মুজিব জন্ম শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে বেশী বেশী করে গাছ লাগানোর যে আহবান জানিয়েছেন, আসুন আমরা সকলেই সেই আহবানে সাড়া দেই এবং নিজেদের প্রয়োজন ও পরবর্তী প্রজন্মকে সুন্দর পরিবেশ উপহার দেয়ার জন্য গাছ লাগাই। ফলজ, বনজ ও ঔষুধী গাছের চারা লাগিয়ে দেশের পরিবেশ রক্ষার পাশাপাশি নিজেরাও লাভবান হই।

 

২৫ জুলাই শনিবার দিনাজপুর উপশহরের আল আমীন ইন্সটিটিউট প্রাঙ্গণে বাংলাদেশ বে-সরকারী গ্রন্থাগার পরিষদ দিনাজপুর জেলা শাখার আয়োজনে বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। বাংলাদেশ বে-সরকারী গ্রন্থাগার পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি মির্জা ওবায়দুর রহমান-এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নূর ছাবা হোসেন-এর সঞ্চালনায় বৃক্ষ রোপণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন চিরিরবন্দর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানু, দিনাজপুর জেলা সরকারী গ্রন্থাগারের সহকারী লাইব্রেরীয়ান মোছাঃ মাহবুবা বেগম, আল-আমীন ইন্সটিটিউট এর প্রধান শিক্ষক মো. খলিলুর রহমান, বাংলাদেশ বে-সরকারী গ্রন্থাগার পরিষদ দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি বিলকিস আরা বেগম, সদস্য জেসমিন আরা, মোছাঃ জাহানারা বেগম ফেন্সি, আরেফিন জেসমিন, রাশেদা বেগম, ফজলুর রহমান প্রমুখ।

 

বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধন উপলক্ষ্যে আল-আমীন ইন্সটিটিউটের শতাধিক ছাত্র-ছাত্রীদের মাঝে ফলজ, বনজ ও ঔষুধী গাছের চারা বিতরণ এবং শিক্ষা প্রতিষ্ঠান প্রাঙ্গণে গাছের চারা রোপণ করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...