আজ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

ফুটওভার ব্রিজ নির্মানের দাবিতে মানববন্ধন

বগুড়া প্রতিনিধি : জাতিসংঘ ঘোষিত সড়ক
নিরাপত্তার সাত দিনের বিশেষ সপ্তাহ পালন উপলক্ষে শিবগঞ্জ উপজেলার বগুড়া রংপুর মহাসড়কের মোকামতলা বন্দরে ফুটওভার ব্রিজ ও আন্ডারপাস নির্মানের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

 গতকাল সোমবার বিকাল ৫টার দিকে মোকামতলায় ইউনিয়ন পরিষদের সামনে নিরাপদ সড়ক চাই শিবগঞ্জ উপজেলা শাখার আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

নিরাপদ সড়ক চাই শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি রশিদুর রহমান রানার সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন মোকামতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আহসান হাবীব সবুজ, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এরফান আলী, মোকামতলা প্রেস ক্লাবের সভাপতি নুরুল আমিন তালুকদার, নিরাপদ সড়ক চাই শিবগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল হান্নান, মোকামতলা ইউনিয়ন যুবলীগ সভাপতি আইয়ুব মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক এমএ মারুফ মন্ডল, সিনিয়র সাংবাদিক কনক দেব।

নিরাপদ সড়ক চাই শিবগঞ্জ উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রবি’র পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন দেউলি ইউপি আওয়ামী লীগ নেতা তাতন চাকি, সাংবাদিক খালিদ হাসান, রুহুল আমিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও ইউপি সদস্য শফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক বিজয়, মোকামতলা মোটর মালিক সমিতি সাধারণ সম্পাদক সোহরাব হোসেন বাবলু, এমএইচ মডেল স্কুলের পরিচালক জাহাঙ্গীর আলম সুহিন, বগুড়া জেলা নিরাপদ সড়ক চাই এর যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম রব্বানী শিপন, চাইল্ড হ্যাভেন স্কুলের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, মোকামতলা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাকিরুল ইসলাম, সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ তালহা, নিরাপদ সড়ক চাই শিবগঞ্জ উপজেলা শাখার দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, কার্য নির্বাহী সদস্য আসাদুল্লাহ, আব্দুর রহিম, মিজানুর রহমান, তাহেরা জামান লিপি, শাকিল আহমেদ, সেলিম, সামসুল ইসলাম, বাবু, মোকামতলা বন্দরের ব্যবসায়ী, চালকসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃদ।

মানববন্ধনে বক্তারা বলেন, মোকামতলা বাজার একটি গুরুত্বপূর্ণ ব্যবসায়িক জায়গা। এই বাজার সংলগ্ন মহসড়কের দুই পাশে উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসায়িক প্রতিষ্ঠান, ইউনিয়ন পরিষদ, রাজনৈতিক দলের কার্যালয়, হাটবাজারসহ আবাসিক এলাকা রয়েছে। প্রয়োজনের তাগিদে প্রতিদিন হাজার হাজার মানুষ মোকামতলা বাজারের চৌমাথা এলাকাস্থ বগুড়া-রংপুর মহাসড়ক পায়ে হেটে পার হোন। কিন্তু মহাসড়কটি ফোর লেনে উন্নীত করার সময় জনগুরুত্বপূর্ণ চৌমাথা এলাকা পারাপারের জন্য কোন ফুটওভার ব্রিজ ও আন্ডারপাস নির্মান করা হয়নি। পারাপারের জন্য চৌমাথা থেকে প্রায় ৬০০ মিটার উত্তরে আন্ডারপাস নির্মান করা হয়েছে। ঐ আন্ডার পাস্ দূরে অবস্থিত হওয়ায় লোকজন ঝুঁকি নিয়ে চৌমাথা এলাকা দিয়েই মহাসড়ক পারাপার হচ্ছে। তাই, চৌমাথায় ফুটওভার ব্রিজ ও আন্ডারপাস নির্মান এখন সময়ের দাবি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...